শনিবার, ২ মার্চ, ২০২৪

আমেরিকা বাস্তববাদী, তারা বাংলাদেশকে সমর্থন দেবে: পররাষ্ট্রমন্ত্রী

আমেরিকা বাস্তববাদী, তারা বাংলাদেশকে সমর্থন দেবে: পররাষ্ট্রমন্ত্রী

মার্কিন যুক্তরাষ্ট্রকে বাস্তববাদী একটি দেশ আখ্যায়িত করে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, অতীতের মতো সরকার গঠনের পর এবারও তারা বাংলাদেশকে সমর্থন দেবে। সিলেটে হযরত শাহজালাল (র.) মাজারে জুমার নামাজ আদায় শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন মন্ত্রী।

জাতীয় নির্বাচনে যুক্তরাষ্ট্রের অবস্থান প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দেশে নির্বাচনের জোয়ার বইছে। বিদেশিরা অনেক সময় খামাখা ত্যাক্ত করে। ১৯৭১ সালে আমেরিকা আমাদের সঙ্গে ছিল না। কিন্তু ১৬ ডিসেম্বরে আমরা যখন বিজয় অর্জন করলাম, তারপর জাতিসংঘের সদস্যপদের জন্য আমরা প্রস্তাব করি, আমেরিকা সেই প্রস্তাবে ১৫ বার সমর্থন দিয়েছে। আরও অনেক দেশ ভেটো দিয়েছে। কিন্তু আমেরিকা যেহেতু দেখেছে বাংলাদেশ হয়ে গেছে। যখন সত্যি বাংলাদেশ গড়ে উঠেছে। সুন্দর সরকার এসেছে। তারা সমর্থন দিয়েছে। এবারও তাই হবে।

বিদেশিদের তৎপরতায় ভয় না পাওয়ার আশ্বাস দিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিদেশিরা ভালো পরামর্শ দিলে আমরা তা গ্রহণ করব। তবে তারা যদি আমাদের ওপর খড়গ হয়ে যায়, আমার বিজয়ী জাতি। আমরা জানি কিভাবে প্রতিহত করতে হয়। একাত্তরেও বিদেশি অনেকে আমাদের পক্ষে ছিল না। তবু আমরা প্রমাণ করেছি, আমরা বিজয়ী হয়েছি। ওদের সাহায্যের প্রয়োজন নেই। তাই আপনারা এ নিয়ে ভয় পাবেন না।

নির্বাচনে অংশ নিয়ে বিএনপিকে জনসমর্থন যাচাইয়ের আহ্বান পুনর্ব্যক্ত করেন মন্ত্রী। তিনি বলেন, ধ্বংস করে দেশের নেতৃত্ব দেয়া যায় না। আপনাদের দেশে কোনো জনসমর্থন আছে কি না প্রমাণ করে। আমি চ্যালেঞ্জ দিলাম, আপনারা নির্বাচনে যোগদান করে আপনাদের জনসমর্থন প্রমাণ করুন।

তিনি বলেন, আমরা গত ১৫ বছর অনেক কাজ করেছি। এ এবার আমাদের পরীক্ষা। আমরা আশা করি এবার আমাদের পরীক্ষায় পাস করাবেন।


সম্পাদক : জোবায়ের আহমেদ