শনিবার, ২২ জুন, ২০২৪

এমপি আনার হত্যা: আওয়ামী লীগ নেতা বাবুর সাত দিনের রিমান্ডে

এমপি আনার হত্যা: আওয়ামী লীগ নেতা বাবুর সাত দিনের রিমান্ডে

ভারতের পশ্চিমবঙ্গে ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারকে হত্যার উদ্দেশ্যে অপহরণের মামলায় গ্রেপ্তার ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক কাজী কামাল আহমেদ বাবু ওরফে গ্যাস বাবুর ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

রোববার সকালে গ্যাস বাবুকে ১০ দিনের রিমান্ডে নিতে পুলিশের আবেদনের প্রেক্ষিতে শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহেদী হাসানের আদালত সাতদিনের রিমান্ড মঞ্জুর করে।

এর আগে, বৃহস্পতিবার রাতে ঝিনাইদহ শহরের আদর্শপাড়া এলাকা থেকে ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক কাজী কামাল আহম্মেদ বাবু ওরফে গ্যাস বাবুকে আটক করে ডিএমপির ডিবি পুলিশের একটি দল।

স্থানীয়দের দাবি, কাজী কামাল আহম্মেদ বাবু এমপি আনোয়ারুল আজীম আনার হত্যার অন্যতম হোতা শিমুল ভূঁইয়ার নিকটাত্মীয়। আনার হত্যার ঘটনায় তার কাছ থেকে তথ্য পাওয়া যেতে পারে বলে ধারণা করা হচ্ছে।

রোববার তাকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের জ্যেষ্ঠ সহকারী কমিশনার মাহফুজুর রহমান। এর আগে, আটকের পরই বৃহস্পতিবার রাতেই ঝিনাইদহ থেকে তাকে ঢাকায় নিয়ে আসে ডিবির একটি দল।

এদিকে, আনারের দেহাংশের সন্ধানে নেপালে গ্রেপ্তার সিয়ামকে নিয়ে বিভিন্ন স্থানে তল্লাশি অভিযান চালাচ্ছেন কলকাতার গোয়েন্দারা। খালের অভিযানগুলোতে সহায়তা করছে দেশটির নৌ-বাহিনীর সদস্যরা। রোববার সকালে তাকে নিয়ে কলকাতা পুলিশের কৃষ্ণমাটির বাগজোলা খালের অভিযানে উদ্ধার হয়েছে হাড়ের কয়েকটি টুকরো। এগুলো পাঠানো হয়েছে ফরেনসিক পরীক্ষার জন্য। সিয়ামের দাবি, হাড়গুলো মৃত আনারেরই।

গত ২২ মে রাজধানীর শেরেবাংলা নগর থানায় খুন করার উদ্দেশে অপহরণের অভিযোগে মামলাটি দায়ের করেন এমপি আনারের মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন।


সম্পাদক : জোবায়ের আহমেদ নবীন