সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

বৃষ্টি আইনে কপাল খুলল পাকিস্তানের, জিতলো ২১ রানে

বৃষ্টি আইনে কপাল খুলল পাকিস্তানের, জিতলো ২১ রানে

বিশ্বকাপ মঞ্চে ৫০ ওভারে ৪০২ রানের লক্ষ্য সহজ কথা নয়। তবুও কিউই বোলারদের পিটিয়ে সেই লক্ষ্যের দিকে ভালোভাবেই ছুটছিল পাকিস্তান। পরে বৃষ্টির কারণে লক্ষ্য কমে দাঁড়ায়। তাতেও বেশ ভালোভাবেই এগোছিল বাবর আজমের দল। দ্বিতীয়বার বৃষ্টিতে যখন খেলা বন্ধ হয়েছে। পাকিস্তান ছিল পার স্কোরে ২১ রানে এগিয়ে। এরপর আর ম্যাচটি শুরু করা যায়নি। ফলে বৃষ্টি আইনে নিউজিল্যান্ডকে ২১ রানে হারিয়ে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রেখেছে পাকিস্তান।

এখন ৪ জয়ে পাকিস্তানের পয়েন্ট ৮। তারা এখন আছে ৬ নম্বরে। তবে তিনে অস্ট্রেলিয়া, চারে নিউজিল্যান্ড আর পাঁচে থাকা আফগানিস্তানেরও সমান ৮ পয়েন্ট। পাকিস্তান রানরেটে পিছিয়ে থাকায় তালিকায় নিচের দিকে।

হাইস্কোরিং ম্যাচ। বেঙ্গালুরুতে হাইভোল্টেজ এই লড়াইয়ে পাকিস্তান ইনিংসে বারবার হানা দিয়েছে বৃষ্টি। ৪০২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ২১.৩ ওভারে পাকিস্তান ১ উইকেটে ১৬০ রান তোলার পর একবার বৃষ্টিতে খেলা বন্ধ হয়। পরে ওভার কাটা হয়েছে ৯টি। পাকিস্তানকে নতুন লক্ষ্য দেওয়া হয় ৪১ ওভারে ৩৪২। সেই লক্ষ্য সামনে রেখে ২৫.৩ ওভারে ১ উইকেটে ২০০ রান তোলার পর আরও একবার বৃষ্টির কবলে পড়ে ম্যাচ। তারপর আর শুরু করা যায়নি। বিশাল রান তাড়ায় পাকিস্তানকে ব্যাটিংয়ে নেতৃত্ব দিয়েছেন ফখর জামান। ৬৩ বলে তিনি তুলে নেন সেঞ্চুরি। তিন অংকে পৌঁছাতে ছক্কা হাঁকান ৯টি। অথচ বড় রান তাড়ায় দলীয় ৬ রানের মাথায় ওপেনার আবদুল্লাহ শফিককে হারিয়ে বসেছিল পাকিস্তান। এরপর দ্বিতীয় উইকেটে ১৪১ বলে ১৯৪ রান যোগ করেছেন ফখর আর বাবর আজম।

বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগে ফখর ৮১ বলে ১২৬ রানে অপরাজিত থাকেন। বিধ্বংসী এ ইনিংসে ৮টি চারের সঙ্গে ১১টি ছক্কা হাঁকান এই ওপেনার। ৬৩ বলে ৬৬ রানে অপরাজিত থাকেন বাবর আজম। এর আগে বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামের ব্যাটিং বান্ধব উইকেটে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম।

টস হেরে ব্যাট করতে নেমে রাচিন রাবিন্দ্রার সেঞ্চুরি আর কেন উইলিয়ামসনের ঝোড়ো ব্যাটিংয়ে ভর করে ৬ উইকেটে ৪০১ রানের পাহাড় দাঁড় করায় নিউজিল্যান্ড।

সম্পাদক : জোবায়ের আহমেদ নবীন