সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

অনেক আগেই এই বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছে বাংলাদেশ। এখন লক্ষ্য ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফিতে জায়গা পাওয়া। সে যোগ্যতা অর্জনের শেষ সুযোগ আজ। সেই লক্ষ্যে শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছে সাকিব আল হাসানের দল। দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে টস জিতে শ্রীলঙ্কাকে আগে ব্যাটিংয়ে পাঠিয়েনে টাইগার ক্যাপ্টেন সাকিব। এই ম্যাচে জিতলে বিশ্বকাপে কোনো ফায়দা হবে না বাংলাদেশের। তবে পয়েন্ট টেবিলের আটে থাকার জন্য খুবই দরকার জয়। কেননা আটের নিচে আসলে চ্যাম্পিয়নস ট্রফিতে খেলা হবে না। অন্যদিকে সেমিফাইনালের রেসে যদি-কিন্তুর সমীকরণে এখনো টিকে আছে শ্রীলঙ্কা।

সাতটি করে ম্যাচ খেলে ১টি জিতেছে বাংলাদেশে আর শ্রীলঙ্কা জিতেছে দুটি ম্যাচ। পয়েন্ট টেবিলের নয়ে বাংলাদেশ আর সাতে। এই ম্যাচে বাংলাদেশ একাদশে এসেছেন পেসার তানজিদ হাসান সাকিব। বাদ পড়েছেন মুস্তাফিজুর 

বাংলাদেশ: লিটন দাস, তানজিদ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম (উইকেটকিপার), মাহমুদউল্লাহ, সাকিব আল হাসান (অধিনায়ক), মেহেদী হাসান মিরাজ, তাওহীদ হৃদয়, তাসকিন আহমেদ, তানজিম হাসান, শরিফুল ইসলাম।

শ্রীলঙ্কা: পাথুম নিসাঙ্কা, কুশল পেরেরা, কুশল মেন্ডিস (অধিনায়ক, উইকেটকিপার), সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালাঙ্কা, অ্যাঞ্জেলো ম্যাথুজ, ধনঞ্জয়া ডি সিলভা, মাহিশ ঠিকশানা, কাসুন রাজিথা, দুষ্মন্ত চামিরা, দিলশান মাদুশাঙ্কা।


সম্পাদক : জোবায়ের আহমেদ নবীন